মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
মহেড়া জমিদারবাড়ী মির্জাপুর উপজেলার মহেড়া ইউনিয়নে মহেড়া জমিদারবাড়ী অবস্থিত। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে জামুর্কী বাসস্টেশন হতে উত্তর দিকে মহেড়া পুলিশ ট্রেনিং লেখা সাইনবোর্ডের কাছে নামতে হবে। তারপর মহাসড়ক হতে পূর্ব দিকে একটি রাস্তা চলে গেছে ঐ রাস্তা ধরেই চললেই সামনে মহেড়া জমিদারবাড়ী। মির্জাপুর পুলিস ট্রেইনিং সেন্টার এর নিকট।
মির্জাপুর ক্যাডেট কলেজ টাঙ্গাইল জেলাধীন মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের রাজাবাড়ী নামক স্থানে অবস্থিত। অতি সহজে যাতায়াতের জন্য মির্জাপুর বাসস্ট্যান্ড হতে ১০ কি. মি. ঢাকার দিকে যাওয়ার পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দক্ষিন পাশে মির্জাপুর ক্যাডেট কলেজ অবস্থিত। মির্জাপুর এবং কালিয়াকৈর থেকে ১০টাকা ভাড়া দিয়ে বাস ও টেম্পু দিয়ে মির্জাপুর ক্যাডেট কলেজে যাওয়া যায়। গোড়াই রাজাবাড়ী নামক স্থানে, মির্জাপুর, টাঙ্গাইল।
মির্জাপুর ভারতেশ্বরী হোমস্ রাজধানী ঢাকা নগরী থেকে ৬৫ কিলোমিটার উত্তর পশ্চিমে টাঙ্গাইল জেলা সদর থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ পূর্বে মির্জাপুর থানার দক্ষিণ-পশ্চিমে শ্রীরণদা প্রসাদ সাহা ১৯৪৫ সালে তার প্র-পিতামহী ভারতেশ্বরী দেবীর নামে ভারতেশ্বরী হোমস্ প্রতিষ্ঠা করেন। মির্জাপুর পুরাতন বাসস্ট্যান্ডের দক্ষিণ সাইটে লৌহজং নদীর তীরে অবস্থিত, মির্জাপুর, টাঙ্গাইল।